সিলেট-জকিগঞ্জ সড়ক দ্রুত সংস্কারের দাবী জানিয়েছেন বিএনপির চাকসু মামুন

জকিগঞ্জ টুডে ডেস্ক:: দীর্ঘদিন যাবৎ সংস্কারের অভাবে মরণফাঁদে পরিণত হওয়া সিলেট-জকিগঞ্জ সড়ক দ্রুত সংস্কারের জোর দাবী জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সহ-সভাপতি ও কানাইঘাট উপজেলা বিএনপির সভাপতি মামুনুর রশীদ চাকসু মামুন।

গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি বলেন, সিলেট-জকিগঞ্জ সড়ক সীমান্তবর্তী এলাকা জকিগঞ্জ উপজেলার জনসাধারণের একমাত্র প্রধান সড়ক। এ সড়ক দিয়ে সিলেটের সাথে কানাইঘাট-বিয়ানীবাজার-গোলাপগঞ্জ-বড়লেখার যাতায়াত ব্যবস্থা। জকিগঞ্জ কাস্টমস ও জকিগঞ্জ ইমিগ্রেশন দিয়ে ভারতের সাথে রয়েছে ব্যবসা বাণিজ্য ও যাতায়াত। এ কারণে জকিগঞ্জ-সিলেট সড়ক দেশের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অথচ বিগত কয়েক বৎসর যাবৎ গুরুত্বপূর্ণ এই সড়কের অবর্ণনীয় বেহাল দশার সংস্কারে কোন ধরনের ব্যবস্থা গ্রহন না করার কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনায় অঙ্গহানী ও প্রাণহানী ঘটছে। তারপরও জনগণ নিরুপায় হয়ে জীবনের ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়েই জনসাধারণকে চলাচল করতে হচ্ছে।

সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনের সম্ভাব্য এই সংসদ সদস্য পদপ্রার্থী আরও উল্লেখ করেন, সীমাহীন জনদূর্ভোগের পরও এই সরকারের জনগণের প্রতি কোন দায়বদ্ধতা নেই। বিগত বিএনপি সরকারের সময়ে সড়ক উন্নয়নে কাজ করা হয়েছে। এরপরে সড়কের দৃশ্যমান কোন কাজ হয়নি। অনতিবিলম্বে সড়ক সংস্কারের দাবী জানিয়ে তিনি বলেন, দ্রুত সময়ের মধ্যে সড়ক সংস্কার করা না হলে বিএনপি নেতাকর্মী তথা সর্বস্থরের জনগণকে সাথে নিয়ে বৃহৎ গণআন্দোলনের মাধ্যমে দাবী আদায় করা হবে।

বিবৃতিতে মামুনুর রশীদ মামুন সড়ক সংস্কারের দাবীতে চলমান আন্দোলন সংগ্রামে একাত্মতা পোষণ করে আন্দোলনে সম্পৃক্ত সকল ব্যক্তি ও সংগঠনকে আন্তরিক মোবারকবাদ এবং তাঁর সমর্থন জানিয়ে উল্লেখ করেন, জনগণের মৌলিক অধিকার আদায়ের ন্যায় সঙ্গত আন্দোলন সংগ্রামে আমি এবং গণমানুষের প্রিয় সংগঠন বিএনপি জনগণের পাশে অতীতেও ছিলো, বর্তমানে আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর